Tecb-Buzz BD

How to promote your YouTube video

আসসালমু আলাইকুম বন্ধুরা, আসা করি সবাই ভালো আছেন।



আজকে আপনাদের সাথে আলোচনা করব কিভাবে আপনার ইউটিউব ভিডিও প্রমোট করবেন ফেসবুক এর মধ্যেমে !
গুগল আপনাকে দিচ্ছে ইউটিউব ভিডিও প্রমতে সুবিধা।এর মাধ্যমে আপনি পেতে পারেন হাজার হাজার ভিউ , কমেন্ট শেয়ার এবং সাবস্ক্রাইব।কিন্তু এর জন্য আপনাকে কিছু টাকা খোয়াতে হবে।কিন্তু আমি আজ আলোচনা করব এমন কিছু টপিকিস যেটির মাধ্যমে আপনি টাকা খরচ ছাড়াই আপনার ইউটিউব এর ভিডিও প্রমোট করতে পারবেন।চলুন শুরু করা যাক।

১। Facebook Id এর মাধ্যমে 
প্রথমে যেটা নিয়ে বলতে চাই সেটা হল ফেসবুক। ফেসবুকের মাধ্যমে আপনি কিন্তু আপনার ইউটিউব ভিডিও প্রমোট করতে পারেন। এর জন্য আপনাকে ফেসবুকে কিছু ফেক আইডি খুলতে হবে। আপনার প্রত্যেকটা আইডিতে অন্য ধরনের বন্ধু রাখতে হবে। যেমন একটা আইডিতে যদি বাংলাদেশের ফ্রেন্ড থাকে
অন্য আরেকটা আইডি তে আপনাকে অন্য দেশের ফ্রেন্ডদের এড দিতে হবে।

এতে কি হবে।আপনি যদি আপনার প্রত্যেকটা ফেসবুক আইডিতে আপনার ইউটিউব এর ভিডিও লিঙ্কটা শেয়ার করেন তাহলে কিন্তু বাংলাদেশ ব্যতীত অন্য দেশের ফ্রেন্ডরাও কিন্তু আপনার ইউটিউব এ ভিডিও লিঙ্কটা পাচ্ছে এমন কি তাদের কে যদি ট্যাগ করে পোস্ট করেন তাহলে তাদের  ফ্রেন্ডরাও কিন্তু সেই লিংকটা পাবে। তাহলে কি হবে আপনার টাইটেল টা দেখে যদি তাদের পছন্দ হয় তাহলে কিন্তু তারা আপনার ভিডিও টা দেখতে পারে।

২। Facebook Group এর মাধ্যমে

আজকাল ফেসবুকে অনেক ধরনের গ্রুপ তৈরি হয়েছে যার মাধ্যমে আপনি আপনার ভিডিওটি প্রমোট করতে পারেন।যখন আপনি আপনার ভিডিওর লিংকটি গ্রুপে   পোস্ট করবেন তারা আপনার ভিডিওটি দেখবেন  লাইক করবেন শেয়ার করবেন কমেন্ট করবেন এবং আপনার পোস্টে তারা একটি কমেন্ট করবে কমেন্টে তাদের ভিডিও লিংক দেওয়া থাকবে আপনাকে তাদের ভিডিও দেখতে হবে লাইক করতে হবে কমেন্ট করতে হবে এবং শেয়ার করতে হবে।এইভাবে আপনার ভিডিওর জন্য লাইক কমেন্ট শেয়ার অ্যান্ড ভিউ আসবে এবং তাদের ভিডিওতে লাইক কমেন্ট এবং শেয়ার।

৩। Messanger Group এর মাধ্যমে

মেসেঞ্জার গ্রুপের মাধ্যমে যদি আপনাদের ভিডিওটি প্রমোট  করতে চান তাহলে আপনাকে একটি গ্রুপ ক্রিয়েট করতে হবে।ওই গ্রুপের তাদেরকে এড করবেন যারা নতুন ইউটিউবার এবং তারা আপনার ভিডিও দেখবে এবং আপনি তাদের ভিডিও দেখবেন।একটি মেসেঞ্জার গ্রুপে 100 জন মত অ্যাড দেওয়া যায় তাহলে ভাবেন আপনার ভিডিও  যদি একশজনকে দেখে আর যদি 100 জন সাবস্ক্রাইবার হয় তাহলে কি হবে।

৪। Facebook Page এর মাধ্যমে  

 আপনি আপনার ইউটিউব চ্যানেলের নামে একটি ফেসবুক পেজ ক্রিয়েট করবেন।আপনার ইউটিউব এর ভিডিও লিংকগুলো আপনার পেজে পোস্ট করবেন।
আপনার যতগুলো ফেসবুক একাউন্ট আছে সবগুলো একাউন্টে ওই পোস্টটি শেয়ার করবেন এতে কি হবে আপনার ফেসবুক পেজ প্রমোট হবে এবং আপনার ভিডিওগুলো প্রমোট হবে। তাহলে আপনার ভিডিওতে কি ভিওয় হবে এবং আপনার ফেসবুক পেজেও কিছু ভিজিট পারবে।
আপনার ফেসবুকে আইডি  গুলো দিয়ে আপনার সব ফ্রেন্ডদেরকে ইনভাইট কোন আপনার পেজটাকে লাইক দিতে এতে আপনার পেজের লাইকও বাড়বে।

আর ভিউ না হলে হতাশ হবেন না। আপনি যদি ভালো ভালো কনটেন্ট আপনার ইউটিউব আপলোড করেন তাহলে অবশ্যই ভিউ হবে।

2 comments:

  1. ভালো লাগলো,কিন্তু আরও একটু ভালো করতে হবে ব্র

    ReplyDelete

Web Development | Web Design | ওয়েব ডিজাইন ও ফ্রিল্যান্সিং শিখুন

What is Web Development? Web development  work depends on various Components. Web development can range from developing a simple single...